ফেনীতে প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃঃ ফেনীতে শাহাদাত হোসেন নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৪এপ্রিল) রাতে শহরের লালপোল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই প্রতারক স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ ও চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান খানের নাম ভাঙ্গিয়ে চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়েছে । প্রতারক শাহাদাত শহরের মধ্যম চাঁড়িপুর এলাকার ফরাজি বাড়ির শামসুল হকের ছেলে।
পুলিশ জানায় শাহাদাত হোসেন নিজকে চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান খানের পিএস ও তার চাচা মোতাহের হোসেনকে স্বরাষ্ট্র সচিব পরিচয় দিয়ে সাধারণ মানুষকে প্রতারিত করেছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন শাখা ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে চাকরি দেয়ার নামে ৬ জনের কাছ থেকে ১১ লাখ টাকা হাতিয়ে নেয়। ওই ব্যক্তিদের চাকরির আবেদনপত্রে স্বরাষ্ট্র সচিব ও চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের স্বাক্ষর জাল করে সুপারিশ করা হয়। ২০১৬ সালের গত ১ নভেম্বর সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের সাড়াশিয়া গ্রামের বজেন্দ্র কুমার সরকারের ছেলে বীকন সরকারকে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হিসাব রক্ষক পদে নিয়োগ দেয়ার নামে লালপোল মা মেডিকেল হল থেকে ২ লাখ ৬৫ হাজার টাকা আদায় করে। বীকন সরকারকে চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান খান স্বাক্ষরিত নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান করে। নিয়োগপত্রে বছরের ১ জানুয়ারি যোগদানের কথা উল্লেখ করা হয়। নিয়োগ জটিলতার অজুহাতে নিয়োগপত্র ও পরিচয়পত্র নিয়ে নেয় চতুর শাহাদাত। এ ঘটনায় বীকন সরকার মঙ্গলবার ফেনী মডেল থানায় মামলা দায়ের করে। পুলিশ ওইদিন রাতেই প্রতারক শাহাদাত হোসেনকে গ্রেফতার করলে বিভিন্ন প্রতারনার কাহিনী বেরিয়ে আসে। শাহাদাত পুলিশকে জানায়, ১১ মার্চ কালিদহ ইউনিয়নের ছিলোনীয়া গ্রামের এনামুল হককে চাকরি দেয়ার নামে ২ লাখ ৫০ হাজার টাকা নেয়। শহরের ডাক্তারপাড়ার শহীদ নামের এক ব্যক্তির আত্মীয়কে চাকরি দেয়ার নামে ৭৫ হাজার টাকা আদায় করে। কালিদহ ইউনিয়নের পশ্চিম ছিলোনীয়া গ্রামের সাইদুল হকের ছেলের কাছ থেকে ২ লাখ, একই এলাকার আবুল কালামের মেয়ে শামীমা আক্তারের কাছ থেকে ১০ হাজার টাকা, উত্তর ছিলোনীয়া গ্রামের কামাল হোসেনের ছেলে মাজহারুল ইসলামের কাছ থেকে ২ লাখ ৭০ হাজার টাকা, রামগড়ের আবদুল মজিদের কাছ থেকে ১ লাখ ৭৫ হাজার, মো: হানিফের কাছ থেকে ৯০ হাজার, চট্টগ্রামের ফটিকছড়ির ভুজপুর এলাকার ইসমাইল হোসেনের কাছ থেকে ২ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়।
ফেনী মডেল থানার ওসি মো: রাশেদ খান চৌধুরী প্রতারক শাহাদাত হোসেনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ ও চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমানের স্বাক্ষর জাল ও নাম ভাঙ্গিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। তার ব্যবহৃত সীল জব্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ফেনী মডেল থানায় প্রতারনা মামলা দায়ের করা হয়েছে।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com