ফেনীর বিভিন্ন উপজেলায় পরিবহন শ্রমিক ধর্মঘটে মানুষের ভোগান্তি (ভিডিও)

জিয়াউল হক বাপ্পি» সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার কর্মবিরতির কারণে রোববার সকাল থেকে ছাগলনাইয়ায় অভ্যন্তরীণ ও দুরপাল্লার কোন যান চলাচল করেনি।
এসব কারণে সাধারণ যাত্রী থেকে শুরু করে কর্মস্থলে যেতে বিকল্প যান ব্যবহার করায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীদের। তবে রিকশা চলাচল করলেও ইচ্ছেমতো ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেককে পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

যাত্রীদের জিম্মি না করে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের দাবি করেছেন সাধারণ যাত্রীরা। যাত্রীরা বলেন, কোনো দাবি থাকলে তা সরকারকে আনুষ্ঠানিকভাবে বলা উচিৎ। এরপর আলোচনার মাধ্যমে বিষয়টি সমঝোতা করা উচিৎ। কিন্ত পরিবহন বন্ধ রেখে যাত্রীদের জিম্মি করে দাবি আদায় মেনে নেয়া যায় না।

শ্রমিকরা বলেন, গত ১৯ সেপ্টেম্বর সংসদে পাশ হওয়া সড়ক পরিবহন আইনে সড়ক দুর্ঘটনায় অপরাধী হলে মৃত্যুদণ্ড পর্যন্ত রাখা হয়েছে। এই আইন শ্রমিকদের রক্ষা বা স্বার্থের পরিপন্থী। ফাঁসির ঝুঁকি নিয়ে কোনো শ্রমিকই গাড়ি চালাতে পারবে না। তাই এই আইন বাতিল না হলে পরবর্তীতে আরও কর্মসূচি দেয়া হবে।

 

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com