সৌন্দর্যচর্চায় চন্দন

লাইফস্টাইল ডেস্ক» ত্বকের সৌন্দর্য বাড়াতে যুগ যুগ ধরে নানাভাবে ব্যবহার হয়ে আসছে চন্দন। চন্দন শুধু ফর্সা হতেই সাহায্য করে না, সেই সঙ্গে ত্বকের গভীরে গিয়ে উন্নতি ঘটাতে এবং ত্বকের অভ্যন্তরীন নানা আঘাত কমাতেও সাহায্য করে।

জেনে নেওয়া যাক কেমন ধরনের চন্দন ফেস প্যাক ব্যবহার করলে সৌন্দর্য বৃদ্ধি পাবে—

চন্দর ও দুধ

দুধের সঙ্গে চন্দন পাউডার মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। এবার সেই পেস্ট ধীরে ধীরে লাগান আপনার মুখে। যতক্ষণ না পেস্টটা একেবারে শুকিয়ে যাচ্ছে ততক্ষণ রেখে দিন। একবার শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এটি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

চন্দন ও অ্যালোভেরা

এক চামচ চন্দন পাউডারের সঙ্গে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। এরপর তা লাগিয়ে ফেলুন মুখে। এই প্যাকটি মুখের দাগ এবং পোড়া ভাব কমাতে সাহায্য করে।

চন্দন ও হলুদ

আপনি যদি কম দিনে আপনার ত্বককে উজ্জ্বল বানাতে চান তাহলে অবশ্যই ব্যবহার করুন এই ফেস প্যাকটি। চন্দন এবং হলুদ, হয় দই অথবা দুধের সঙ্গে মিশিয়ে বানিয়ে ফেলুন একটা পেস্ট। তারপর লাগিয়ে ফেলুন মুখে।

চন্দন ও নিম

নিম পাউডারের সঙ্গে চন্দন পাউডার এবং পানি মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। তারপর ধীরে ধীরে লাগান মুখে। আপনার যদি ব্রণের সমস্যা থাকে তাহলে তা কমাতে এই প্যাকটি ম্যাজিকের মতো কাজ করবে।

চন্দন ও গোলাপ জল

ত্বককে আদ্র রাখতে এই প্যাকটি দারুন কাজে দেয়। চন্দন পাউডারে সামান্য গোলাপ জল মিশিয়ে পেস্ট বানিয়ে প্রতিদিন নিয়ম করে মুখে লাগান। তাহলেই দেখবেন ত্বক কেমন সুন্দর হতে শুরু করেছে।

চন্দন ও বেসন

মুখ থেকে খুব চামড়া উঠছে? চিন্তা নেই! বেসনের সঙ্গে চন্দন পাইডার মিলিয়ে পানি অথবা দুধের সঙ্গে মিশিয়ে ফেলুন। তারপর সেই প্যাক মুখে লাগান। ২০-৩০ মিনিট রেখে ধুয়ে ফলুন। আর নিজের উজ্জ্বল ত্বককে স্বাগত জানাতে তৈরি হয়ে যান। যাদের খুব তৈলাক্ত ত্বক তারা দুধের পরিবর্তে পানির সঙ্গে বেসন আর চন্দন পাউডার মেলাবেন। ড্রাই স্কিন যাদের তারাই একমাত্র দুধ ব্যবহার করবেন।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com