২৫ নভেম্বর কুমিল্লার বিপক্ষে খেলবেন মোস্তাফিজ!

ডেস্ক রিপোর্ট» এবারের বিপিএল এখন সত্যি সত্যিই তারার মেলা। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, কুমারা সাঙ্গাকারা, শহিদ আফ্রিদি, ডোয়েন ব্রাভো, এভিন লুইস, জস বাটলার, মোহাম্মদ আমির, বাবর আজম, হাসান আলী আর রশিদ খান-কত নাম। অনেক নামী-দামি ক্রিকেটার এখন বাংলাদেশে।

তাদের সাথে ওয়াকার ইউনুস , মাহেলা জয়বর্ধনে আর টম মুডির মত সাবেক তারকারা কোচ বা মেন্টরের ভূমিকায়। মাঠের লড়াই শুরু। তেমন না জমলেও ধীরে ধীরে জমতে শুরু করেছে।

যদিও কেউই আহামরি ভালো খেলতে পারেননি এখনো। কারো পারফরমেন্সই সে অর্থে নজর কাড়েনি। এখনো বিদেশিরাই ভাগ্য নির্ধারণী ভূমিকায়।

বেশীর ভাগ ক্ষেত্রে ম্যাচ জেতানো ব্যাটিংটা ভিনদেশী উইলোবাজরাই করে যাচ্ছেন। পারফরমেন্স যেমনই হোক না কেন, বাংলাদেশের প্রায় সব শীর্ষ তারকাই খেলছেন এবারে বিপিএলে।

শুরুতে ছিলেন না। তবে অবশেষে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন তামিম ইকবাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নিয়মিত অধিনায়ক খেলছেন গত দুুই ম্যাচ ধরেই। এছাড়া মাশরাফি, সৌম্য, ইমরুল, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, নাসির, সাব্বির, মিরাজ, সাঞ্জামুল, রুবেল, তাসকিন, শফিউল, শুভাশীষরা শুরু থেকেই খেলছেন।

বাংলাদেশের জাতীয় ক্রিকেটারদের মধ্যে নেই শুধু একজন; মোস্তাফিজুর রহমান। গোড়ালির ইনজুরি তাকে মাঠের বাইরে ঠেলে দিয়েছে। দর্শক-ভক্তরা কাটার মাস্টারের চমক দেখতে পারছেন না। তাকে শেষ মুহুর্তে ঘটা করে নেয়া রাজশাহী কিংস ফ্র্যাঞ্চাইজি এবং টীম ম্যানেজমেন্টও হতাশ।

দক্ষিণ আফ্রিকায় অনুশীলনের এক পর্যায়ে ফুটবল খেলতে গিয়ে গোড়ালিতে ব্যথা পেয়েছিলেন এ বাঁ-হাতি পেসার। এখন পর্যন্ত সে ইনজুরি ভালো হয়নি। মোস্তাফিজ এখনো খেলার উপযোগি নন। তাই রাজশাহীর হয়ে মাঠে নামতেও পারছেন না।

এদিকে লিগ টেবিলে অবস্থা মোটেই ভালো না মোস্তাফিজের দল রাজশাহীর। ছয় খেলায় অংশ নিয়ে মাত্র দুটিতে জিতে পাঁচ নম্বরে ড্যারেন স্যামির দল। শুধু মোস্তাফিজুর রহমানের ভক্তরাই যে প্রিয় পেসারের অভাব অনুভব করছেন, তা নয়। রাজশাহী কিংস সমর্থকরাও মোস্তাফিজকে মাঠে দেখার অপেক্ষায়।

পাশাপাশি বাংলাদেশের সর্বস্তরের ক্রিকেট অনুরাগিরাও মোস্তাফিজকে মিস করছেন । ঘরের মাঠে অনেক তারার মেলা, দেশের সব শীর্ষ তারকা ও সেরা ক্রিকেটাররাই আছেন, শুধু নেই মোস্তাফিজই। এই মেধাবি পেসার কি আদৌ মাঠে নামতে পারবেন ? নাকি ইনজুরির কারণে গতবারের মত এবারো তার বিপিএল খেলা হবে না?

রাজ্যের জল্পনা-কল্পনা। মোস্তাফিজুর সত্যিই এবারের বিপিএল খেলতে পারবেন কি? শেষ মুহূর্তে তাকে দলে নেয়া রাজশাহী প্রয়োজনীয় মুহূর্তে কাটার মাস্টারের সার্ভিস পাবে কি না ? এ কৌতুহলি প্রশ্ন সবার।

এ মুহুর্তের খবর , মোস্তাফিজের গোড়ালির ইনজুরি খানিক কমতির দিকে। তার গোড়ালির ব্যথাও কমেছে অনেকটা। ইতিমধ্যে নেটে একটু আধটু বোলিং প্র্যাকটিসও করেছেন মোস্তাফিজ। রাজশাহী কিংস টিম ম্যানেজমেন্ট আশাবাদি, সপ্তাহ খানেক পর হয়ত মাঠে নামতে পারেন মোস্তাফিজ।

মোস্তাফিজের ইনজুুুরি ও মাঠে নামার বিষয় নিয়ে সাথে আলাপে রাজশাহী কিংস কোচ সারোয়ার ইমরান জানান, ‘আমরা আশা করছি আগামী এক সপ্তাহর ভিতরে হয়ত মোস্তাফিজের ম্যাচ ফিটনেস ফিরে আসতে পারে। এর মধ্যে সে নেটে প্রায় স্বাভাবিক রান আপ ও পূর্ণ গতিতে বল করেছে। তাতে কোনরকম সমস্যা হয় নি। ব্যথা অনুভব করেনি। আমরা আর ক’দিন দেখবো। যদি তার আর কোন সমস্যা না হয় তাহলে ২৫ নভেম্বরের দিকে মাঠে নামার যথেষ্ট সম্ভাবনা আছে।’

সারোয়ার ইমরান আরও জানান, ‘বিসিবির ফিজিওর বেঁধে দেয়া রিহ্যাব কার্যক্রম অনুযায়ী, ২০ থেকে ২২ নভেম্বর মোস্তাফিজের ৬ সপ্তাহের পরিপূর্ন বিশ্রামে থাকার সময় শেষ হয়ে যাবে। আমরা সেই সময়ের আরও তিন চার দিন দেখবো। এর মধ্যে যদি আর কোন সমস্যা না হয়, রান আপ ও পূর্ন গতিতে বল করতে পারে, তাহলে আশা করছি খেলানো হবে তাকে। আমরা আশা করছি ২৫ নভেম্বর মোস্তাফিজ খেলতে পারবে।’

প্রসঙ্গতঃউল্লেখ্য , গতবারও ইনজুরির কারণে বিপিএল খেলতে পারেননি মোস্তাফিজ। এখন পর্যন্ত কাটার মাস্টার একবারই বিপিএল খেলছেন। সেটা ২০১৫ সালে; ঢাকা ডাইনামাইটসের পক্ষে। সেবার ১০ খেলায় অংশ নিয়ে ১৪ উইকেট শিকার করেছিলেন দেশসেরা বাঁ-হাতি পেসার।

দেশের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি আসর বিপিএলে এখনো নিজেকে যথাযথভাবে মেলে ধরতে না পারলেও গতবার সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ভারতের সাড়া জাগানো টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি আসর আইপিএল এ অংশ নিয়ে নজর কাড়েন মোস্তাফিজ। তার দুরন্ত পারফম্যান্সে (১৭ উইকেট) একবার শিরোপাও জেতে সানরাইজার্স।

এছাড়া ন্যাটওয়েষ্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে সাসেক্সের পক্ষে খেলেও প্রশংসা কুড়ান মোস্তাফিজ। অভিষেক ম্যাচেই এসেক্সের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট দখল করেছিলেন বাংলাদেশী কাটার মাস্টার।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com