শীতের সকালে চিকেন কর্ন স্যুপ

লাইফস্টাইল ডেস্ক» শীতের সকালে যেন বিছানা ছেড়ে উঠতে ইচ্ছা হয় না। সারাক্ষণই ঘুম ঘুমভাব থাকে। আর এ সময় যদি হয় এক বাটি গরম গরম চিকেন কর্ন স্যুপ। তবে যেন সকালটাই জমে যায়!

শীতের এই সময়ে স্বাস্থ্যকর কিছু খেলে স্বাস্থ্য যেমন ভালো থাকে তেমনি মন মেজাজও ভালো থাকে। আজকে থাকছে আপনাদের জন্য চিকেন কর্ন স্যুপ রেসিপি।

জেনে নিন কিভাবে বানাবেন চিকেন কর্ন স্যুপ—

যা লাগবে

মুরগির বুকের মাংস ১০০ গ্রাম, গাজর কুচি আধা কাপ, বাঁধাকপি কুচি আধা কাপ, কর্ন দুই কাপ, গোলমরিচের গুঁড়া আধা চা চামচ, মরিচের গুঁড়া সামান্য, কর্নফ্লাওয়ার এক টেবিল চামচ, তেল সামান্য ও লবণ পরিমাণমতো।

প্রস্তুত প্রণালি

প্রথমে একটি প্যানে পানির মধ্যে মুরগির মাংস ও লবণ দিয়ে সেদ্ধ করুন। এক চিমটি হলুদের গুঁড়াও দিতে পারেন। ১০ মিনিট পর পানি ঝরিয়ে মুরগির মাংস প্লেটে তুলে রাখুন।

এবার অন্য একটি প্যানে তেল দিয়ে তাতে কর্ন, বাঁধাকপি কুচি ও গাজর কুচি ভেজে নিন। এরপর প্যানে দুই লিটার পানি দিয়ে এর মধ্যে গোলমরিচের গুঁড়া ও মরিচের গুঁড়া দিন। সেদ্ধ করা মুরগির মাংস দিয়ে দিন। ছোট একটি বাটিতে পানির মধ্যে কর্নফ্লাওয়ার ভালো করে মিশিয়ে মাংসের প্যানে দিয়ে দিন। ভাজা সবজিগুলো এতে দিয়ে ১০ থেকে ১৫ মিনিট সেদ্ধ করুন।

ঘন হয়ে এলে চুলা থেকে নামিয়ে বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন করুন স্বাস্থ্যকর চিকেন সুইট কর্ন স্যুপ।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com