জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলায় মাহমুদুর রহমানের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদক» প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।
সোমবার রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মুরাদ রেজা আর মাহমুদুর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মাদ আলী।

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার এই মামলায় গত ৭ সেপ্টেম্বর বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এক আবেদনের প্রেক্ষিতে মাহমদুর রহমানকে জামিন দেন।

এই জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি নিয়ে ১৮ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী জামিন স্থগিত করেন।
আজ জামিন স্থগিতে রাষ্টপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের দেয়া জামিন আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।
জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার একই মামলায় প্রবীণ সাংবাদিক ও যায়যায়দিন পত্রিকার সাবেক সম্পাদক শফিক রেহমান ও মাহমুদুর রহমানকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।
এই মামলায় শফিক রেহমান সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন।
আর জয়কে অপহরণ ও হত্যা চেষ্টার মামলা ছাড়াও আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে অন্তত ৭০টি মামলা রয়েছে।
২০১৩ সালের ১১ এপ্রিল রাষ্ট্রদ্রোহের মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে মাহমুদুর রহমান কারাগারে আছেন।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com