আবারো প্রেসিডিয়াম সদস্য হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ

এম আনোয়ার হোসেন, মিরসরাই» আবারে প্রেসিডিয়াম সদস্য হলেন মিরসরাইয়ের সাংসদ, গৃহায়নও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ২৩ অক্টোবর (রোববার) ঘোষিত হয় আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের নবনির্বাচিত সদস্যদের নাম। ঘোষিত কমিটিতে টানা দ্বিতীয়বারের মতো সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি। রবিবার আওয়ামী লীগের কাউন্সিলের দ্বিতীয় ও শেষ দিন দলটির শীর্ষ পদে মনোনীতদের নাম প্রকাশ করা হয়। এসময় প্রকাশ হয় দলটির ১৭ প্রেসিডিয়াম সদস্যের ১৪ জনের নাম। বাকি ৩ টি পদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকাশ করেননি। এছাড়াও নতুন সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকদের তালিকা প্রকাশ করা হয়। শেখ হাসিনার আস্থাভাজন মোশাররফ হোসেন কোনোরকম দোটানা ছাড়াই আবারও প্রেসিডিয়াম সদস্যদের তালিকায় স্থান করে নেন। এদিকে ঢাকাস্থ মন্ত্রী হেয়ার রোড়ের বাসায় ফুলেল শুভেচ্ছা সিক্ত হন তিনি। এসময় মিরসরাই, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন থেকে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ১৯৪৩ সালের ১২ জানুয়ারি মিরসরাই উপজেলার ৪ নম্বর ধুম ইউনিয়নের ধুম গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে মেট্টিকুলেশন পাস করেন। ১৯৭২ সালে স্যার আশুতোষ কলেজ থেকে তিনি এইচএসসি পাস করেন। ১৯৬৬ সালে লাহোরের ইঞ্জিনিয়ারিং ও কারিগরি বিশ্ববিদ্যালয়ের মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি সম্পন্ন করেন তিনি। তাঁর তিন ছেলে এবং এক মেয়ে রয়েছে। ছাত্রজীবন থেকেই রাজনীতিতে থাকা মোশাররফ হোসেন লাহোরে পড়ার সময়সহ পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সভাপতি হন ৬ বার। পড়াশোনা শেষ করে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ২৭ বছর বয়সে আওয়ামী লীগে যোগ দেন। তাঁর এই সাফল্য যাত্রা এখনও চলছে। স্থানীয়দের আস্থার প্রতীক হয়ে বার বারই জাতীয় সংসদে করেছেন এলাকার প্রতিনিধিত্ব। প্রথম এমপি নির্বাচিত হন মুক্তিসংগ্রামের আগের বছর ১৯৭০ সালে। সেইবার চট্টগ্রাম-১ (মিরসরাই) থেকে নির্বাচিত হন তিনি। মুক্তিযুদ্ধের পর ১৯৭৩, ১৯৮৬, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪- এ ছয়বার একই আসন থেকে নির্বাচিত হন। এরমধ্যে ১৯৯৬ সাল থেকে টানা চার জাতীয় সংসদ নির্বাচনেই নির্বাচিত হন তিনি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের বেসামরিক বিমান পরিবহন এবং গৃহায়ন মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। নবম সংসদে কৃতিত্বের সঙ্গে পালন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব। মুক্তিযুদ্ধে তিনি সেক্টর-১ এর সাব-সেক্টর কমান্ডার ছিলেন।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com