সোনাগাজীতে মধ্যযুগীয় কায়দায় যুবককে শাস্তি দিয়েছে ইউপি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক»ফেনীর সোনাগাজীতে পরকিয়া প্রেমের কথিত অভিযোগ এনে এক চা দোকানীকে মাথা ন্যাড়া ও জুতার মালা পরিয়ে শাস্তি দিলো চরদরবেশ ইউপি চেয়ারম্যান ও যুবলীগ সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভুট্টু। ঘটনাটি শুক্রবার বিকালে উপজেলার চরদরবেশ ইউনিয়নের চরশাহাভিকারী গ্রামের কারামতিয়া বাজার সংলগ্ন স্থানে ঘটে। ইউপি চেয়ারম্যানের এখতিয়ার বহির্ভুত শাস্তি প্রদানে পুরো উপজেলায় তোলপাড় শুরু হয়েছে।
সংশ্লিষ্ট সুত্র জানায়, চরশাহাভিকারী গ্রামের সামচুল হক সর্দার বাড়ীর আবুধাবী প্রবাসী ইসমাইলের স্ত্রী গৃহবধু ছকিনা আক্তার লাভলির সাথে একই গ্রামের বলি বাড়ীর শাহাব উদ্দিনের ছেলে আমিনের সাথে গত কয়েক মাস আগে সম্পর্ক গড়ে উঠে। সম্পর্কের কারনে হতদরিদ্র আমিন লাভলির কাছ থেকে দোকানে পুঁজি খাটানোর জন্য কিছু টাকা ধার নেয়।বিষয়টি গ্রামের কিছু বখাটে জানতে পেরে আমিনের কাছে চাঁদা দাবী করে। নাম প্রকাশে কয়েকজন গ্রামবাসী জানান আমিন তাদের চাহিদামত চাঁদা দিতে অস্বীকার করলে বখাটেরা তাকে দেখে নেওয়ার হুমকি দেয়।একপর্যায়ে তারা লাভলিকে প্রলোভন ও ভয় দেখিয়ে ভাগে আনে।
বখাটেদের ভয়ে লাভলি তার পরকিয়া প্রেমিক আমিনের কাছে ধার দেওয়া টাকা ফেরত চাইলে তাদের সম্পর্কের অবনতি ঘটে।ঘটনার দিন লাভলি আমিনের বাড়ীতে গেলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী বখাটেরা তাদের দুজন কে আটক করে মারধর করে।
বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ভুট্টুকে জানালে সে ঘটনাস্থলে এসে বিচারের নামে আমিনের মাথা ন্যাড়া ও জুতার মালা পরিয়ে গ্রাম ঘুরানোর আদেশ দেয়। আদেশ পেয়ে গ্রামবাসী আমিনের মাথা ন্যাড়া ও জুতার মালা পরিয়ে কানধরে উঠবস করিয়ে গ্রামের রাস্তা প্রদক্ষিন করায়।তবে লাভলি আক্তারের পাওনা টাকা ও তার বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহন করেনি চেয়ারম্যান।
এ বিষয়ে নির্যাতিত আমিন বলেন, আমাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। নিজেকে গরীব ও অসহায় উল্লেখ করে আমিন এ জুলুমের বিচারের ভার আল্লাহর দরবারে দিয়েছেন বলে জানান। চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু জানান, স্থানীয়দের মতামতের ভিত্তিতে তাকে শাস্তি দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা  মিনহাজুর রহমান জানান, জুতার মালা পরানো বা চুল কামানো, কোন অপরাধের শাস্তি হতে পারেনা।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com