বাংলাদেশের বিপক্ষে পূর্ণ শক্তির ইংল্যান্ড দল ঘোষণা

খেলা ডেস্ক»আসন্ন সিরিজকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইয়ন মরগান ও অ্যালেক্স হেলস আগেই এ সফরে আসতে অস্বীকৃতি জানিয়েছেন। তারা বাদে দলে প্রায় সবাইকেই রেখেছে ইসিবি। ফলে টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশে আসছে ইংলিশরা। টেস্টে তাদের অধিনায়ক হিসেবে যথারীতি রয়েছেন অ্যালেস্টার কুক। অন্যদিকে, মরগান না আসায় ওয়ানডে অধিনায়ক করা হয়েছে জস বাটলারকে।
শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সফরের জন্য ওয়ানডে ও টেস্ট এ দুই ফরম্যাটেরই দল ঘোষণা করেছে ইসিবি। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড এটা আগেই বলেছিল ইসিবি। দল ঘোষণার পরও তাই দেখা গেল। ওয়ানডে ফরম্যাটের দলে ১৫ জন এবং টেস্ট ফরম্যাটে ১৭ জন ক্রিকেটারকে রাখা ইসিবি ঘোষিত স্কোয়াডে।
টেস্ট দলে দীর্ঘ ১১ বছর ডাক পেয়েছেন গ্যারেথ বেটি। তবে দলে জায়গা পাননি বাংলাদেশ সফরে আসতে চাওয়া ক্রিস জর্ডান এবং ইয়ান বেল। টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুক আসছেন এটা আগেই নিশ্চিত ছিল। তবে পেসার স্টুয়ার্ট ব্রডের বিশ্রামে যাওয়ার কথা থাকলেও তিনি আসছেন এ সফরে।
দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিনজন। তারা হলেন হাসিব হামিদ, বেন ডাকেট ও জাফর আনসারি। কাউন্টি ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্স করে নির্বাচকদের নজর কেড়েছেন তারা।
আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড দলের বাংলাদেশে আসার কথা রয়েছে। এ সফরে ইংল্যান্ড ২টি টেস্ট ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে।
ইংল্যান্ড টেস্ট দল : অ্যালেস্টার কুক (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, হাসিব হামিদ, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস ওকস, আদিল রশিদ, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, স্টিভেন ফিন, মার্ক উড, গ্যারেথ বেটি, জাফর আনসারী, বেন ডাকেট।
ইংল্যান্ড ওয়ানডে দল : জস বাটলার (অধিনায়ক), জেসন রয়, বেন ডাকেট, জেমস ভিন্স, স্যাম বিলিংস, বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড, জনি বেয়ারস্টো, লিয়াম ডসন, লিয়াম প্লাঙ্কেট, জ্যাক বল।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com