ফাজিলপুরে সুখী পরিবার গড়তে সচেতনতা সভা

সদর প্রতিনিধি»পরিবার পরিকল্পনা মা ও শিশু আদর্শ ইউনিয়ন কার্যক্রম স্বনির্ভর ফাজিলপুর গড়ার লক্ষে ‘ফাজিলপুরের ধারণা লালন করে বুকে, প্রতিটি পরিবার থাকুক হাসি আনন্দ সুখে’ শীর্ষক ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় পরিবার-পরিকল্পনা বিভাগের সহযোগিতায় মা ও শিশু স্বাস্থ্য এবং সুখী পরিবার গড়তে এক সচেতনতামূল সভা অনুষ্ঠিত হয়। স্থানীয় শিবপুর উম্মুল মু’মিনীন মহিলা দাখিল মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিকেএম এনামুল করিম।

ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ইফতেখার আহমেদ চৌধুরী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. রাফিউল ইসলাম, স্বাস্থ্যকর্মী রেখা রানী সরকার ও স্বপ্না রানী মজুমদার।

বক্তারা বলেন- স্বনির্ভর ফাজিলপুর ইউনিয়ন গড়ার লক্ষে প্রত্যেকের পরিবার ছোট রাখতে হবে। দেশের বড় সমস্যা জনসংখ্যা। পরিকল্পনা অনুযায়ী পরিবার গঠন করতে হবে। তাতে পরিবারের সদস্যরা সমান পুষ্টি পাবে ও সুস্থ থাকবে। অভিভাবকরা ছেলে-মেয়েদের পড়ালেখা করাতে হবে। পরিবারের পক্ষ থেকে বাড়ির আশেপাশে সবজি বাগান করতে হবে এবং স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ইউনিয়নের প্রত্যেককে স্বনির্ভর হতে হবে। এতে পরিবারে সুখ ও শান্তি বিরাজ করবে। আগামী এক বছর ধরে উঠান বৈঠক, মেডিকেল টিম, শিক্ষা কার্যক্রম ও ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে সভা করা হবে।

প্রকাশক সম্পাদক : জাহাঙ্গীর কবির লিটন
এলাহী মার্কেট , ২য় তলা, বড় মসজিদ গলি, ট্রাংক রোড,ফেনী।
jagofeni24@gmail.com
© 2016 allrights reserved to JagoFeni24.Com | Desing & Development BY PopularITLtd.Com, Server Manneged BY PopularServer.Com